Saturday 3 July 2010

মীর্জা আব্বাসকে গ্রেফতার । বাড়িতে ঢুকে, নির্দয়ভাবে পিটিয়েছে নারীপুরুষ নির্বিশেষে | নিস্তার মেলেনি মীর্জা আব্বাসের বৃদ্ধা মায়েরও



হরতালে সকালেই গ্রেফতার করা হয় মীর্জা আব্বাসকে। কিন্তু ওরা তাকে গ্রেফতার করেই ক্ষ্যান্ত হয়নি, আক্রমন করেছে বাড়িতে ঢুকে, নির্দয়ভাবে পিটিয়েছে নারীপুরুষ নির্বিশেষে যাকে সামনে পেয়েছে তাকেই। ওদের নির্যাতন থেকে নিস্তার মেলেনি মীর্জা আব্বাসের বৃদ্ধা মায়েরও। এ যেন মনে করিয়ে দেয় বাকশালী নির্যাতনের কথা, যখন সন্তানের মাথা কেটে দিতে পিতাকে বাধ্য করেছিল বাকশালীরা, পিতার সামনেই সন্তানের কাটামুন্ডু দিয়ে ফুটবল খেলেছে রক্ষীবাহিনী। আজ আবারো সেই রক্ষীবাহিনীর পদধ্বনি শুনতে পাচ্ছে বাংলাদেশ। আজো বাকশালের প্রতাত্মাগুলো ছাত্রলীগ আর যুবলীগ ঘাড়ে ভর করে রক্ষীবাহিনীর নির্মমতায় রক্তাক্ত করতে চায় বাংলাদেশ।

ভিডিও ফুটেজে দেখা যায় র‌্যাব বেড়ধক পিটিয়েছে মীর্জা আব্বাসের পরিবারের সদস্যদের। অথচ র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মো. সোহায়েল শীর্ষ নিউজ ডটকমকে জানান, মির্জা আব্বাসের বাড়িতে কোনো অভিযান চালানো হয়নি। তাহলে কারা চালালো বর্বরোচিত নীপিড়ন? আওয়ামী লীগের উচ্ছৃংখল গুন্ডাবাহিনী ছাত্রলীগ হরতাল প্রতিরোধের ঘোষণা দেয়। হরতালের দিন তারা দেশের বিভিন্নস্থানে চালিয়েছে পৈশাচিত তান্ডক। ছাত্রলীগের সন্ত্রাসে আতংকিত সাধারণ মানুষ হরতালে রাস্তায় বের হতে সাহসী হয় নি, হরতাল সফল হওয়ার এটিও একটি বড় কারণ। ছাত্রলীগের এমন অপকর্মে বিব্রত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ স্পষ্ট ঘোষণা দিয়েছেন ছাত্রলীগ, যুবলীগের অকপর্কের দায় নেবে না আওয়ামী লীগ। সবকিছু এ ইংগিতই বহন করে যে, মির্জা আব্বাসের বাড়ীতে র‌্যাবের পোষাকে নির্মম র্নিযাতন চালিয়েছে ছাত্রলীগ।

No comments:

Post a Comment